তিনি একজন বিপ্লবী ছিলেন বিভিন্ন ধাপে ধাপে জেনে বুঝে তিনি বিপ্লবী হয়েছিলেন।
তিনি একজন মানুষ ছিলেন অন্য মানুষদের কথা বলতে গিয়ে তিনি বিপ্লবী হয়েছিলেন।
যখন বালক ছিলেন, তখন থেকেই পাওয়া না পাওয়া নিয়ে বড্ড সোচ্চার ছিলেন তাই অভিভাবকেরা তাকে বিপ্লবী বলে চেনা শুরু করেছিল।
সুকান্তের কবিতার পংক্তির মত তিনি জন্ম থেকেই ক্ষুব্ধ স্বদেশভূমি দেখেছিলেন তিনি একজন জন্মগত বিপ্লবী-ই ছিলেন।
তখন সময় এমন ছিল চোখে দেখা যাবে কিন্তু কিছু বলা যাবে না তিনি বলতে গিয়েই বিপ্লবী হয়েছিলেন।
এলাকার এক বন্ধুর বোনকে রেপ করেছিল প্রভাবশালীর ছেলে তিনি প্রতিবাদ করতে চেয়েছিলেন প্রভাবশালীরা তাকে চরমপন্থী দেখিয়ে থানায় হ্যান্ডওভার করেছিল।
ছাড়া পেয়ে ভুল পথে গিয়েছিলেন নিষিদ্ধ ঘোষিত পার্টির আরেক গ্রুপের জালে ধরা দিয়েছিলেন শেষে বাঘের পোষাকে শিয়াল হয়ে বাঘ চরিয়েছিলেন।
তিনি একজন বিপ্লবী ছিলেন রাষ্ট্র তাকে ক্ষমা করে নাই যেভাবে ক্ষমা করে নাই চে' গুয়েভারাকে।
একজন আজন্ম বিপ্লবী বুলেটে ঝাঁঝরা হয়েছিলেন রাষ্ট্রযন্ত্রের সময়োপযোগী সিদ্ধান্তের বলি হয়েছিলেন তারপর ও বিপ্লব তার স্বপ্ন ছিল- তিনি একজন বিপ্লবী ছিলেন।।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
সামিয়া ইতি
তিনি একজন বিপ্লবী ছিলেন
রাষ্ট্র তাকে ক্ষমা করে নাই
যেভাবে ক্ষমা করে নাই চে' গুয়েভারাকে, বিপ্লবীদের এটাই তো পরিনাম। একটু ভিন্ন বিষয়ে লিখেছেন দেখে ভালো লাগলো।
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।